কক্সবাজারে পর্যটক সংকটের আশংকা

কক্সবাজারে পর্যটক সংকটের আশংকা

দুর্যোগপূর্ণ আবহাওয়া ও রাজধানীর গুলশানে জঙ্গিদের স্প্যানিশ ক্যাফেতে নৃশংস হত্যাকাণ্ডের কারণে ঈদের ছুটিতে পর্যটন নগরী কক্সবাজারে পর্যটক সংকটের আশংকা করা হচ্ছে। তার-কামানের হোটেলগুলোতে কমে গেছে পর্যটকের সংখ্যা। তবে লাইফ গার্ড ও টুরিস্ট পুলিশ বলছে, পর্যটকদের নিরাপত্তায় নেয়া হয়েছে বিশেষ ব্যবস্থা।
সাগর উত্তাল, ৩ নম্বর সতর্ক সংকেত। গত ৩ দিন ধরে টানা হালকা ও মাঝারি বৃষ্টি পড়ছে পর্যটন নগরী কক্সবাজারে। কিছুদিন আগেও ঈদের টানা ছুটিকে কেন্দ্র করে ৪ শতাধিক হোটেল, মোটেল ও রিসোর্টগুলোর আশি শতাংশ রুম বুকিং ছিল। কিন্তু দুর্যোগপূর্ণ আবহাওয়া ও গুলশানে জঙ্গিদের স্প্যানিশ ক্যাফেতে নৃশংস হত্যাকাণ্ডের কারণে পর্যটক সংকটের আশংকা করছেন ব্যবসায়ীরা। এরইমধ্যে বাতিল হয়েছে দেশি-বিদেশি পর্যটকদের ত্রিশ শতাংশ অগ্রিম বুকিং।
তবে, তারকামানের হোটেলগুলোর চিত্র ভিন্ন। ব্যবসায়ীরা বলেছেন সব রুম শতভাগ বুকিং এবং পর্যটকদের আনন্দ দিতে নানা অনুষ্ঠানের ব্যবস্থা নেয়া হয়েছে।
সাগর উত্তাল থাকায় পর্যটকদের নিরাপদে সমুদ্র স্নান নিশ্চিত করতে প্রস্তুত রয়েছে প্রশিক্ষিত লাইফগার্ড। আর টুরিস্ট পুলিশ বলছে সাম্প্রতিক ঘটনার পরিপ্রেক্ষিতে নেয়া হয়েছে বিশেষ নিরাপত্তা ব্যবস্থা।
ঈদ উপলক্ষে পর্যটন শহর কক্সবাজারে পর্যটকদের সেবায় প্রস্তুত রয়েছে চার শতাধিক হোটেল, মোটেল, গেস্ট হাউস ও রিসোর্ট।

(1126) বার এই নিউজটি পড়া হয়েছে




মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Optimization WordPress Plugins & Solutions by W3 EDGE